তল্লা মসজিদে বিস্ফোরণে

তিতাস গ্যাসকে ৫ লাখ টাকা করে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ তল্লা সর্দারপাড়া বাইতুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় সব পক্ষের (রাজউক, ডিপিডিসি, তিতাস, মসজিদ কমিটি) দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তিতাস গ্যাসকে আপাতত ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার রিট শুনানিতে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ও ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার।

এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা জানান, এ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাঁচ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ।
এর আগে গত ৭ সেপ্টেম্বর(সোমবার) নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।
নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ৮ জন।

উল্লেখ্য যে,গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *