দুই শিক্ষার্থী হত্যার বিচার ও কিশোর গ্যাং এর তৎপরতা বন্ধের দাবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

দুই শিক্ষার্থী হত্যার বিচার ও কিশোর গ্যাং এর তৎপরতা বন্ধের দাবীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ নারায়ণগঞ্জের বন্দরে মিনহাজুল ইসলাম মিহাদ ও জিসান আহমেদের হত্যার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ২০ আগস্ট (বৃহস্পতিবার) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বেলা ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ধীমান সাহা জুয়েল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক মুন্নি সরদার, নিহত জিসানের পিতা কাজিম আহমেদ, নিহত মিহাদের ভাই সিমরান খান, বিএম স্কুলের শিক্ষক আমিনুল ইসলাম, মানবাধিকার কর্মী নাজমা আক্তার।
নেতৃবৃন্দ বলেন, বন্দরে মিনহাজুল ইসলাম মিহাদ ও জিসান আহমেদ হত্যা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে যারা যুক্ত এবং এর পেছনে যারা আছেন তাদের প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। পাড়া-মহল্লায় কিশোর গ্যাং তৈরী হচ্ছে। যারা শিক্ষা জীবন শেষ করে দেশের কাজে আত্মনিয়োগ করতে পারতো সমাজ ও দশের কাজে লাগতো। তাদের সুন্দর জীবন ধ্বংস করে দিল কিশোর গ্যাং। স্থানীয় স্বার্থান্বেষী কিশোরদের নানা অপকর্মের সাথে যুক্ত করে তাদের জীবন অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। সরকার দলীয় নেতাদের প্রশ্রয়ে প্রশাসনের নাকের ডগায় বেড়ে উঠে কিশোরদের নানা ধরনের গ্যাং। যখন তাদের প্রয়োজন শেষ হয়ে যায় তখন তথাকথিত ক্রসফায়ারে নামে হত্যা করা হয়। সরকার বিচারহীনতার যে সংস্কৃতি চালু করেছে তার বলিদান হচ্ছে দেশের নিরাপরাধ সাধারণ মানুষ। বিচারহীনতার কারণেই কিশোররা অপরাধ করতে আগ্রহী হয়ে উঠছে বলে নেতৃবৃন্দ মনে করেন।

পর্যাপ্ত খেলার মাঠ, ডিবেডিং ক্লাব, পাঠাগার নির্মাণ করে কিশোরদের মানবিক করে গড়ে তোলার আহবান জানান।
নেতৃবৃন্দ বিচার বহির্ভূত হত্যা বন্ধ ও মিহাদ, জিসানসহ সকল হত্যাকান্ডের সাথে জড়িত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং পাড়া-মহল্লায় কিশোর গ্যাং বন্ধ করার দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *