বাড়তে পারে ইন্টারনেটের দাম

বাড়তে পারে ইন্টারনেটের দাম

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ  বাজেটে বর্ধিত ভ্যাট ট্যাক্স কমানো না হলে জুলাই থেকেই বাড়ছে ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম। দেশের ইন্টারনেট সেবাদাতাদের এই সংগঠন আইএসপিএবি শনিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছে, ব্রডব্যান্ড ইন্টারনেট খাতে ১৫ শতাংশ ভ্যাট ট্যাক্স বাড়ানো হয়েছে।

এ ছাড়াও বেড়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় ব্যবহৃত যন্ত্রাংশের দামও। জটিলতা নিরসন না হলে তারা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলনেও নামবেন বলে জানান।
‘জুলাই মাসের মধ্যে এ বিষয়টি সমাধান না হলে বা আশ্বাস না পেলে সদস্যদের সঙ্গে আলোচনা করে আন্দোলন কর্মসূচি ঠিক করা হবে। সেখানে প্রথম সপ্তাহে ১ ঘণ্টার জন্য এবং পরের সপ্তাহগুলোতে আনুপাতিক বেশি সময় করে সারা দেশে ইন্টারনেট বন্ধ করা কর্মসূচি থাকতে পারে’ বলছিলেন সংগঠনটির সভাপতি আমিনুল হাকিম।
ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক ইমদাদুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। ইমদাদুল হক বলেন, করোনা পরিস্থিতির মধ্যে কর্মীদের স্বাস্থ্যঝুঁকি মোকাবেলা করা ছাড়াও বিল আদায় ৪০ থেকে ৫০ শতাংশ কমে গেছে। তবুও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *