মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন আই.ই.টি সরকারি উচ্চ বিদ্যালয়ের

মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন আই.ই.টি সরকারি উচ্চ বিদ্যালয়ের

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ করোনা আবির্ভাব এর শুরু থেকেই বিভিন্ন গণমাধ্যম থেকে এবং পরবর্তীতে সরজমিনে গিয়ে দেখতে পাওয়া যায় আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়ের (২০০১ ব্যাচ) এর ছাত্ররা একত্রিত হয়ে একটা বিশাল শক্তিতে রুপান্তরিত হয়ে মানব সেবায় নিজেদের বিলিয়ে দিয়েছেন।

কোভিড-১৯ এর আবির্ভাব এর শুরু থেকেই তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগ স্থাপন করে সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রথমে মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ত্রাণ সামগ্রী বিতরণ, গনসচেতন মূলক ভিডিওর মাধ্যমে জনগনকে সচেতন করা, গোর কমিটিতে পিপিই প্রদান,সাবান, হ্যান্ড ওয়াশ সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করে জনগনকে সর্বোচ্চ সুরক্ষিত রাখার চেষ্টা করেছেন। তাদের প্রতিবার খাদ্য সামগ্রী বিতরনের মাঝেই ছিলো কিছু ভিন্নতা,কিছু নতুনত্য।

আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০০১ ব্যাচের ছাত্র রাকিব আল হাসান বলেন যে, শুরুতেই যখন দেখলাম করোনা নামক মহামারিতে আমাদের অর্থনিতী, জীবন যাত্রার মান বিপদ সীমায় অবস্থান করছে, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান গুলো একে একে বন্ধ হয়ে যাচ্ছে তখনই আমরা বন্ধুরা মিলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিভাবে দেশ ও জনগনের জন্য কাজ করা যায় তাই নিয়ে আলোচনা করতে থাকি এবং সকলের সম্মিলিত আর্থিক সহায়তায় এবং প্রচেষ্টায় আমরা ক্ষুদ্র পরিসরে কিছু নিম্ন আয়ের মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি।

আমাদের বিশ্বাস ছিলো সকলে মিলে এগিয়ে আসলে আমরা পারবো আমাদের উদ্যেশ্যকে সফল করতে।
জানিনা কতটুকু করতে পেরেছি তবে দেশের বাহিরে এবং দেশে অবস্থানরত বন্ধুরা মিলে মনেপ্রানে চেষ্টা করেছি। সামনেও আমাদের জনসেবামূলক কিছু কাজ করার অভিপ্রায় আছে, আমি আমার সকল বন্ধুদের পক্ষ থেকে সকল দেশবাসীর নিকট দোয়া প্রার্থী সামনেও যেনো আমাদের কাজ গুলো সঠিক ও সুন্দর ভাবে সফল করতে পারি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *