শিক্ষার্থী নাতী নাতনীদের প্রতি সাংসদ সেলিম ওসমানের অনুরোধ

শিক্ষার্থী নাতী নাতনীদের প্রতি সাংসদ সেলিম ওসমানের অনুরোধ

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ স্কুলের কলেজের শিক্ষার্থীদের কাছে দাদু হিসেবেই পরিচিত নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। শিক্ষার্থীদেরও তিনি নাতি-নাতনি হিসেবেই সকল সভা মঞ্চে সম্বোধন করে থাকেন।

এই করোনাকালীন সময় শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারনে ঘরবন্দী প্রায় সকল শিক্ষার্থীরা। ঘরবন্দী সেই সকল নাতি-নাতনিদের প্রতি করজোড় অনুরোধ রেখেছেন এমপি সেলিম ওসমান। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, ধনীদের সন্তানেরা যে সকল স্কুলে পড়ে সেই সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অনলাইনে ক্লাস শুরু হয়েছে। কিন্তু আমার হাজার হাজার নাতি-নাতনি তোমরা সেই সুযোগ পাচ্ছো না। আমি তোমাদেরকে বলবো তোমরা ঘরে বসেই তোমাদের পড়ালেখার চর্চা চালিয়ে যাও। বাসায় বসে রিডিং পড়া চালু রাখো। হাতের লেখার চর্চা রাখো। আমি তোমাদের বিভিন্ন সভা মঞ্চে বক্তব্য দেওয়ার সুযোগ করে দেই। সামনের দিন গুলোতে বিশেষ দিনের অনুষ্ঠানে তোমরা কি বিষয়ের উপর বক্তব্য দিবে সেটা নিয়েও চর্চা করতে পারো। অবসর সময় গুলোতে তোমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তোমাদের বাসার ছাদে, বাড়ির আঙ্গিনায়, ঘরের কোনায় ফুলের টবে যেখানে সুযোগ পাও সেখানেই একটি করে গাছ লাগাও। তোমাদের দাদু হিসেবে সকলের কাছে আমার হাত জোড় করে এই অনুরোধ রইলো।
বুধবার ১৯ আগস্ট বাদ আসর নাসিম ওসমান মডেল হাইস্কুল মাঠে প্রয়াত আবুল জাহের এর পরিবারের উদ্যোগে চেহলাম উপলক্ষ্যে উক্ত দোয়া মাহফিলে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। প্রয়াত আবুল জাহের ছিলেন নাসিম ওসমান মডেল হাইস্কুলের পরিচালনা কমিটির সভাপতি। তাঁর স্মরণ সভায় স্কুলের কয়েকশ শিক্ষার্থী সেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করেন। সেই সকল সেচ্ছাসেবী এমপি সেলিম ওসমানের নজরে আসলে তিনি সকলের উদ্দেশ্যে এসব কথা বলেন। পাশাপাশি তারা যেন একে অপরকে এই কথা গুলো জানিয়ে দেন সেই অনুরোধ রাখেন।
এ সময় তিনি আরো বলেন, করোনা ধীরে ধীরে কমে আসছে। আমরা খুব শীঘ্রই স্কুল কলেজ গুলো সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোর প্রতি বিশেষ নজর দিবো। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাদে ছাদকৃষি করা হবে। আমরা সেই ভাবে ব্যবস্থা গ্রহন করবো। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যেন শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করা যায় সেই পদক্ষেপও আমরা গ্রহন করবো।
এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এর পক্ষে ব্যারিস্টার শামীম পাটোয়ারী এমপি, ও মহাসচিব জিয়া উদ্দিন বাবলুর পক্ষে আহসান আদেল রহমান এমপি তাদের প্রেরিত শোক বার্তা পাঠ করে প্রয়াত আবুল জাহের এর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।
দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একেএম সেলিম ওসমান এর সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান, বন্দর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন,মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক আফজাল হোসেন, জেলা সেচ্ছাসেবক পার্টির আহবায়ক গিয়াস উদ্দিন চৌধুরী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহম্মেদ সাগর, ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, জেলা যুবলীগ নেতা খান মাসুদ, মাসুম আহম্মেদ, প্রয়াত আবুল জাহের এর সহধর্মিনী, পাঁচ মেয়ে, জামাতা, দুই ছেলে সহ আওয়ামীলীগ জাতীয় পার্টি, বিএনপি নেতৃবৃন্দ সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গরা।

উল্লেখ্য, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের নিউমোনিয়া, শ্বাসকষ্ট জনিত রোগে ভূগছিলেন। রোববার ২৬ জুলাই অসুস্থ্য অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়ে। ১৫ আগস্ট তিনি মৃতুবরণ করেন। তিনি ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক ও জেলা পরিষদের সদস্য। এছাড়াও তিনি দীর্ঘ ২২ বছর বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *