শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছিঃ সেলিম ওসমান

শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছিঃ সেলিম ওসমান

নারায়ণগঞ্জ এক্সপ্রেসঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় শতবর্ষ পুরনো ঐতিহ্যবাহী পাইকপাড়া প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ সেলিম ওসমান বলেন, পাইকপাড়া নারায়ণগঞ্জের একটি পুরোনো ও ঐতিহ্যবাহী এলাকা। এই এলাকার অনেক ইতিহাস আছে। আমি নির্বাচিত হওয়ার পর থেকে নিরপেক্ষ ভাবে উন্নয়নের কাজ করে গিয়েছি। আমি নারায়ণগঞ্জের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে কাজ করেছি। আজকে এই অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর উপস্থিত না থাকায় আমি কষ্ট পেয়েছি। বক্তরা তাদের বক্তব্যে বলে গেলেন স্কুলে যাতায়াত করতে শিক্ষার্থীদের অনেক সমস্যা হয়। কারন যাতায়াতের রাস্তাটি অত্যন্ত খারাপ। আমি কাউন্সিলরদের দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ করছি যাতে তারা মেয়রের সাথে আলোচনা করে দ্রুত রাস্তাটি ঠিক করার ব্যবস্থা করা হয়। অন্যথায় মেয়রের অনুমতি সাপেক্ষে আমি স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে রাস্তাটি করতে চাই। এ জন্য আমি এলাকার সকলের সহযোগীতা কামনা করছি।

সাংসদ আরো বলেন, আমি নারায়ণগঞ্জে শিক্ষাকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছি। নিজস্ব অর্থায়নে অনেক গুলো স্কুল নির্মাণ করেছি। বিপুল সংখ্যক শিক্ষার্থীর সাথে আমার সরাসরি যোগযোগ রয়েছে। করোনা ভাইরাসের কারনে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়ে।

পুলিশ ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, এই করোনা মহামারিকালে পুলিশ ও সাংবাদিক অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছেন। দ্বায়িত্ব পালন করতে গিয়ে সারাদেশে অনেক পুলিশ ও সাংবাদিক আক্রান্ত হয়েছেন। অনেক পুলিশ মারা গেছেন। আক্রান্তরা সুস্থ্য হয়ে ফিরে আবারো কাজে যোগ দিয়েছেন। পুলিশের পাশাপাশি সাংবাদিকেরা অনেক ঝুকি নিয়ে কাজ করছেন। সাংবাদিকেরা যদি এসব তথ্য তুলে না ধরতো তাহলে করোনা সম্পর্কে আমরা এতোকিছু জানতে পারতাম না। মানুষ সচেতন হতে পারতো না। তাই আমি পুলিশ ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাইকপাড়া বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি নাহিদা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পাইকপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, পাইকপাড়া বালক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আনিস আহম্মেদ, পাইকপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক এসকে ওয়াজিদ আলী বাবুল। আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, সহ স্থানীয় নেত্রীবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *